• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


উন্নত খাবার পেল ২শতাধিক প্রতিবন্ধী শিশু

গোপালগঞ্জের কোটালীপাড়া থেকে | প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২১, ০২:৪৫

উন্নত খাবার পেল ২শতাধিক প্রতিবন্ধী শিশু

মুজিববর্ষ উপলক্ষে ২শতাধিক প্রতিবন্ধী শিশু পেল উন্নত খাবার। যাতায়াতের জন্য প্রতি প্রতিবন্ধী শিশুকে দেওয়া হলো ১শত টাকা। এই মহতী কাজ করলো গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার মারুফ সমাজকল্যাণ ফাউন্ডেশন ও চাং পাং চাইনিজ রেস্টুরেন্ট।

মঙ্গলবার উপজেলার পৌর মার্কেটে অবস্থিত চাং পাং চাইনিজ রেস্টুরেন্টে বসে এ উন্নত খাবার বিতরণ করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিয়া শারমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধী শিশুদের হাতে খাবার ও ১শত টাকা তুলে দেন।

মারুফ সমাজকল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ লাভলু শেখের সভাপতিত্বে অনুষ্ঠিত খাবার বিতরণ অনুষ্ঠানে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ রাকিবুল হাসান শুভ, প্যানেল মেয়র মিজানুর রহমান মিঠু, মারুফ সমাজকল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বশির বিন সামচুদ্দিন, সাংবাদিক গৌরাঙ্গ লাল দাস বক্তব্য রাখেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিয়া শারমিন বলেন, মারুফ সমাজকল্যাণ ফাউন্ডেশন দীর্ঘদিন ধরে এ উপজেলায় আর্তমানবতার সেবায় কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় ফাউন্ডেশনটি প্রতিবন্ধীদের মাঝে উন্নত খাবার বিতরণ করলো। যে সব প্রতিবন্ধী শিশুরা এখানে এসেছে তাদের যাতায়াতের জন্য ১শত টাকা করে দেওয়া হয়েছে। এটা সত্যিই প্রশংসার দাবি রাখে।

প্রতিবন্ধী শিশু নাছরিন খানমের মা সূর্য বেগম বলেন, গত কয়েক বছর ধরে ঈদ ও বিশেষ দিনগুলোতে মারুফ সমাজকল্যাণ ফাউন্ডেশন প্রতিবন্ধী শিশুদের বিভিন্ন ধরণের সহায়তা করে আসছে। আজ আমার মেয়েকে উন্নত খাবার ও যাতায়াতের জন্য ১শত টাকা দিয়েছে। এ জন্য আমরা খুশি।

মারুফ সমাজকল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ লাভলু শেখ বলেন, মারুফ নামে আমার একটি প্রতিবন্ধী শিশু ছিল। শিশুটি ১১ বছর বয়সে মারা যায়। আজ ও বেঁচে থাকলে ওর বয়স হতো ১৮ বছর। ১৮ বছরের একটি শিশুর পিছনে মাসে আনুমানিক যে টাকা খরচ হওয়ার কথা আমি সেটা জমা করে রাখি। ৫/৬মাস ধরে ওই জমানো টাকা আমি এলাকার প্রতিবন্ধী শিশুদের কল্যাণে ব্যয় করি।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top