• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সালমান শাহ ছাড়া ২৫ বছর!

নিউজফ্ল্যাশ৭১ ডেস্ক | প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৫

সালমান শাহ ছাড়া ২৫ বছর!

নব্বই দশকের সবচেয়ে সুন্দর ও মেধাবী সফল নায়ক বলা হয় সালমান শাহ কে। দেখতে দেখেতে ২৫ বছর পেরিয়ে গেল তার না থাকার। মৃত্যুর দুই যুগ পরও কেউ পূরণ করতে পারেননি সালমান শাহের শূন্যস্থান।’

১৯৭০ সালের ২৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন ঢাকাই সিনেমার অন্যতম এই নায়ক। তার বাবার নাম কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। তিনি ছিলেন পরিবারের বড় ছেলে। সালমান শাহ ১৯৯২ সালের ১২ আগস্ট ভালোবেসে বিয়ে করেন সামিরাকে।

কিন্তু ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর চিরবিদায় নেন তিনি। যেদিন সালমান শাহের মৃত্যু হয় সেই দিন তার মৃত্যুতে সারাদেশে শোক নেমে এসেছিল। শোনা গেছে শোক সইতে না পেরে অনেক ভক্ত আত্মাহুতির পথও বেছে নিয়েছিলেন। তার পর কেটে গেল ২৫ টি বছর কিন্তু আজও কোটি ভক্তের হৃদয়ে সোনালী অক্ষরে লেখা আছে তার নাম।

মাত্র চার বছরের চলচ্চিত্র জীবনে সালমান শাহ ২৭টি ছবিতে নায়ক ছিলেন। অল্প দিনের ক্যারিয়ারে যা কাজ করেছেন মন দিয়ে করে গেছেন। তার অভিনয়, পোশাক, স্টাইল, সংলাপ প্রয়োগ; সবই যেন সময়ের চেয়েও অনেক বেশি আধুনিক ছিলো। আর দর্শকের মনে আজও তার জায়গা অমলিন।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top