• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


‘অ্যাভাটার : ২’ মিলিয়ন ছাড়িয়ে বিলিয়নের পথে!

নিশি রহমান | প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২, ২২:৫২

‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’

জেমস ক্যামেরনের বিশ্বব্যাপী আলোড়ন তোলা সিনেমা ‘অ্যাভাটার’ এর সিক্যুয়েল ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’ সিনেমা বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে চলতি বছরের ১৬ ডিসেম্বর। দিন যত বাড়ছে, ততই রেকর্ড গড়ছে আলোড়ন ফেলে দেয়া এই ছবি।

মার্কিন সাময়িকী ভ্যারাইটি ও বলিউডভিত্তিক পোর্টলার পিঙ্কভিলার প্রতিবেদন, প্রায় ৪৬০ মিলিয়ন মার্কিন ডলার বাজেটে নির্মিত ছবিটি মুক্তির ১১ দিনে বিশ্বব্যাপী আয় করেছে ৯৫৫.১ মিলিয়ন মার্কিন ডলার। ষষ্ঠ দ্রুততম চলচ্চিত্র হিসাবে বিশ্ব বক্স অফিসে বিলিয়নের রেকর্ড গড়তে যাচ্ছে জেমস ক্যামেরনের এই সিনেমা।

এর আগে, এবছর ১ বিলিয়ন স্পর্শ করতে পেরেছে শুধু ‘টপ গান : ম্যাভরিক’ এবং ‘জুরাসিক ওয়ার্ল্ড ডোমিনিয়ন’ ছবি দুটি।  সেদিক থেকে এখন পর্যন্ত চতুর্থ সর্বোচ্চ আয়কারী সিনেমা হিসেবে জায়গা করে নিয়েছে ‘অ্যাভাটার : ২’ ছবিটি।

‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’ এর একটি দৃশ্যএদিকে ভারতীয় বক্স অফিসে এখন পর্যন্ত ছবিটির আয় দাঁড়িয়েছে ৩১৭ কোটি রুপি। আয়ের দিক থেকে যা এবছর ‘আরআরআর’ এর পর দ্বিতীয় সর্বোচ্চ আয়কারী হিসেবে স্থান দখল করে নিয়েছে। তবে ভারতে হলিউডের সর্বোচ্চ আয়কারী সিনেমা হিসেবে এখন পর্যন্ত স্থান দখল করে আছে  ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’ (৩৭৩ কোটি রুপি) ছবিটি। কিন্তু ‘অ্যাভাটার: ২’ যে সেই রেকর্ড যেকোন সময় ভেঙে দিতে পারে, তা বেশ ভালোভাবেই ধারণা করা যাচ্ছে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top