টাইম ম্যাগাজিনের পারসন অব দ্য ইয়ার হলেন টেইলর সুইফট

রায়হান রাজীব | প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২৩, ১৫:০৭

ছবি: সংগৃহীত

একের পর এক সাফল্য অর্জন করে চলেছেন মেগা পপ তারকা টেইলর সুইফট। ২০২৩ সালে বিশ্বের সর্বাধিক স্ট্রিম করা সংগীতশিল্পী হওয়ার পরে আরও একটি খেতাব যুক্ত হলো তার প্রাপ্তির ঝুলিতে। টাইম ম্যাগাজিন তাকে ‘পার্সন অফ দ্য ইয়ার‘ হিসাবে মনোনীত করেছে।

বুধবার (৬ ডিসেম্বর) ম্যাগাজিনের পক্ষ থেকে বলা হয়, চলতি বছর সুইফট তার প্রায় দুই দশকের খ্যাতি ও প্রভাবের শীর্ষে পৌঁছেছেন। তিনিই প্রথম শিল্পকলার ব্যক্তি, যিনি বিনোদনদাতা হিসেবে সাফল্যের জন্য সম্মানিত হয়েছেন।

টাইম ম্যাগাজিনকে সুইফট বলেছেন, তিনি আজ দারুণ গর্বিত; নিজেকে এত সুখী আর কখনও তার মনে হয়েনি। তবে এই অর্জন যে নিদারুণ পরিশ্রমের ফসল, সাফল্য পেতে যে নিজের সবটা নিঙড়ে দিতে হয়েছে, সে কথাও বলেছেন এ সংগীত শিল্পী।

ইরাস ট্যুরে ১৮০ মিনিটের প্রতিটি কনসার্টের জন্য যে পরিমাণ চাপ নিতে হয়, কনসার্ট শেষে নিজেকে তার মনে হয় ক্লান্ত, বিধ্বস্ত। এমনও হয়, খাওয়ার জন্য ছাড়া আমি আর বিছানা থেকেই উঠি না। মাঝে মাঝে খাবার এনে বিছানাতেই খাই। টানা গাইতে হয় বলে কনসার্টের পর আমার কথা বলতেও কষ্ট হয়। গোড়ালির ওপর টানা ওই নাচের পর কনসার্ট শেষে প্রতিটা পা ফেলতে গেলে মনে হয়, পা বুঝি ভেঙে পড়ল।  

১৯২৭ সাল থেকে টাইম ম্যাগাজিন প্রতি বছর ‘পার্সন অব দ্য ইয়ার‘ খেতাব দিয়ে আসছে বিশ্বসেরা গুরুত্বপূর্ণ কোনো ব্যক্তিত্বকে। বেশিরভাগ সময় বছরজুড়ে হেডলাইন আর লাইমলাইটে থাকা ব্যক্তিত্ব, বিশেষ করে রাজনীতিবিদ ও অর্থনীতিতে গুরুত্ব বহন করা ব্যক্তিরা পান এই সম্মাননা। তবে এ বছরের সব হিসাব ওলট-পালট করে দিয়েছেন মেগা পপ তারকা সুইফট।

৩৩ বছর বয়সী এই তারকা তার ‘ইরাস ট্যুর‘-এর অংশ হিসেবে বছরজুড়ে বিশ্ব ভ্রমণ করেছেন। বিশ্বের বিভিন্ন শহরে পুরো ক্যারিয়ারের সঙ্গীত প্রদর্শন করেছেন। সেখানে তিনি টিকিট বিক্রির রেকর্ড ভেঙেছেন। প্রতিটি শহরের অর্থনীতিকে চাঙ্গা করেছেন।

বিভিন্ন মার্কিন সংবাদমাধ্যম বলছে, সুইফটের ‘ইরাস ট্যুর‘র ফলে পৃথিবীর বিভিন্ন দেশে ইতিবাচক অর্থনৈতিক সূচকের দেখা মিলেছে। বিশ্বজুড়ে বাদ-বিবাদ আর হানাহানির মাঝে তিনি কনসার্টের মাধ্যমে সুতার মালায় গেঁথেছেন বিশ্ববাসীকে। দেশের সীমানা পেরিয়ে টেইলর এক ধরনের একাত্মতাবোধ অনুভব করতে বাধ্য করেছেন বিশ্ববাসীকে। তাই সবাইকে পেছনে ফেলে হয়েছেন টাইম ম্যাগাজিনের বর্ষসেরা ব্যক্তিত্ব।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top