জাপান অলিম্পিক

জাপান পৌঁছে করোনা পজিটিভ উগান্ডার খেলোয়াড়

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২০ জুন ২০২১, ২২:৪৪

 জাপান পৌঁছে করোনা পজিটিভ উগান্ডার  খেলোয়াড়

অলিম্পিকে অংশ নিতে জাপান পৌঁছানোর পর উগান্ডা দলের এক সদস্য করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ শনাক্ত হলেন। যে কারণে তাকে বিমানবন্দর থেকে সেন্ট্রাল জাপানে যেতে দেয়া হয়নি। অলিম্পিকে অংশ নিতে যাওয়া খেলোয়াড়দের মধ্যে এটিই প্রথম করোনা শনাক্তের ঘটনা।

শনিবার রাতে উগান্ডার মোট নয়জনের দল টোকিওর নারিতা বিমানবন্দরে পৌঁছেছে। সেখানে একজন ছাড়া বাকি সবারই করোনা নেগেটিভ এসেছে। তাই বাকি ৮ জনকে বিশেষ ভাড়া করা বাসে করে পাঠিয়ে দেয়া হয়েছে অলিম্পিকের আয়োজক শহর ওসাকায়। যেখানে এখনও করোনা সংক্রমণ দেখা যায়নি।

জাপানের অর্থনীতি বিষয়ক দায়িত্বে থাকা মন্ত্রী ইয়াসুতোশি নিশিমুরা জানিয়েছেন, বিমানবন্দর বা সীমান্তে কী সমস্যা হলো তা খুঁটিয়ে দেখছে সরকার। কেননা উগান্ডা দলের সকল খেলোয়াড় অ্যাস্ট্রেজেনেকার ভ্যাকসিন নিয়েছেন এবং বিমানে ওঠার আগে করা পিসিআর টেস্টেও ছিলেন নেগেটিভ। এখন বিমানবন্দরে পৌঁছানোর পর একজনের করোনা পজিটিভ হওয়ার বিষয়টি অবাক করেছে সবাইকেই।

এদিকে উগান্ডা দলের একজনের করোনা পজিটিভ হওয়ার খবরে আরও জোরদার হয়েছে টোকিও অলিম্পিক স্থগিত করার দাবি। বিরোধী দলীয় আইনপ্রণেতা লেজিসলেটর তার টুইটার একাউন্টে লিখেছেন, ‘এখন মাত্র নয়জন এসেছে। অলিম্পিকের জন্য ১ লাখ মানুষ আসবে। এটি আমাদের শিশুদের জন্য কেমন একটা অভিজ্ঞতা হবে তা নিয়ে কথা বলে সময় নষ্ট করারও সময় নেই।’

এনএফ৭১/এনজেএ/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top