শাইখ সিরাজের বিরুদ্ধে ফারজানা ব্রাউনিয়ার মামলা

রায়হান রাজীব | প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৫:১৫

ছবি: সংগৃহীত

চ্যানেল আইয়ের প্রতিষ্ঠাতা পরিচালক শাইখ সিরাজসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হকের আদালতে মামলার আবেদন করেন উপস্থাপিকা। পরে আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করে অভিযোগের বিষয়ে তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার অপর আসামিরা হলেন- জহির উদ্দিন মাহমুদ মামুন, মুকিত মজুমদার বাবু, আবদুর রশিদ মজুমদার পারভেজ ও রিয়াজ আহম্মেদ খান। এই আসামিরা আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত মর্মে এজাহারে বলেছেন ফারজানা ব্রাউনিয়া।

মামলার অভিযোগে বলা হয়, ফারজানা ব্রাউনিয়া আসামিদের অধীনে চ্যানেল আই এর ম্যানেজার (মার্কেটং) পদে এক লাখ টাকা বেতনে চাকরিতে যোগদান করেন। তিনি স্বর্ণ-কিশোরী অনুষ্ঠানে উপস্থাপক ও পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে কোটা আন্দোলনের সময় শিক্ষার্থীদের পক্ষে কথা বলার কারণে ১১ অক্টোবর তাকে প্রতিষ্ঠান থেকে নিষিদ্ধ করা হয়।

তিনি মৌখিকভাবে প্রতিবাদ জানালে আসামিরা জানান যতদিন পর্যন্ত তাকে লিখিতভাবে বরখাস্ত না করা হচ্ছে ততদিন পর্যন্ত তিনি মাসিক ভিত্তিতে মজুরি পাবেন। সেই হিসেবে ২০১৮ সালের অক্টোবর থেকে ২০২৪ সালের সেপ্টেম্বর পর্যন্ত মোট ৭৯ লাখ টাকা মজুরি বাবদ পাওনা হকদার। পাওনা টাকার জন্য আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিশ পাঠানো হলে আসামিরা তার কোনো জবাব না দিয়ে বাদীকে হুমকি দিয়ে ৫০ কোটি টাকা চাঁদা দাবি করেছেন।

 

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top