বুধবার, ২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সাবেক এমপি একরামুলকে নোয়াখালী কারাগারে প্রেরণ

রায়হান রাজীব | প্রকাশিত: ২ অক্টোবর ২০২৪, ১৪:৩৬

ছবি: সংগৃহীত

নোয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ একরামুল করিম চৌধুরীকে আদালতের নির্দেশে নোয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়েছে। আজ বুধবার সকাল ৭টার দিকে একরাম চৌধুরীকে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মঙ্গলবার রাতে চট্টগ্রামের খুলশীর বাসা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৭। ওই সময় একরামের বাসা থেকে ২৬ হাজার ২০০ ইউএস ডলার, দুই হাজার ১০০ সিঙ্গাপুরি ডলার ও বাংলাদেশি ১০ লাখ টাকা জব্দ করা হয়।

গ্রেপ্তারের পরের দিন বুধবার সকাল সাড়ে সাতটার দিকে নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাজ্জাদ হোসেন একরামকে কারাগারে পাঠানোর আদেশ দেন। একই দিন সকাল সাড়ে ছয়টার দিকে তাকে আদালতে হাজির করা হয়।

নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পুলিশ পরিদর্শক শাহ্ আলম বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, সকালে সাবেক এমপি একরামুল করিম চৌধুরীকে আদালতে তোলা হয়। সেখানে আদালত শুনানি শেষে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেয়।

একরামুলের বিরুদ্ধে নোয়াখালীর সুধারাম থানায় একটি হত্যা মামলা, একটি বিস্ফোরক ও অপহরণ মামলা, কবিরহাট থানায় একটি অস্ত্র মামলা ও সোনাইমুড়ী থানায় একটি হত্যা মামলাসহ চারটি মামলা রয়েছে। অপরদিকে ঢাকার একটি থানায়ও তার নামে মামলা রয়েছে।

একরামুল করিম চৌধুরী ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো নোয়াখালী-৪ আসন থেকে নৌকা প্রতীকে এমপি নির্বাচিত হন। পরবর্তী সময়ে দশম, একাদশ ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি আওয়ামী লীগের হয়ে এমপি নির্বাচিত হন।

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top