করোনায় বিশ্বে একদিনে প্রাণ গেল প্রায় ১৩ হাজার

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২০ মে ২০২১, ১৫:৪৪

করোনায় বিশ্বে একদিনে প্রাণ গেল প্রায় ১৩ হাজার

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বিশ্বব্যাপী প্রাণঘাতীর ভয়াবহতা ক্রমশ বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্ব করোনায় আক্রান্ত হয়ে প্রাণ গেছে প্রায় ১৩ হাজার মানুষের।

নতুন করে আক্রান্ত রোগীর সংখ্যা ছাড়িয়েছে প্রায় ৬ লাখ ৫০ হাজার। এখন পর্যন্ত সারাবিশ্বে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৬ কোটি ৫৫ লাখেরও বেশি মানুষ। মারা গেছেন ৩৪ লাখ ৩১ হাজারের বেশি।

বৃহস্পতিবার (২০ মে) সকালে ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসিএর তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ গেছে প্রায় ১২ হাজার ৭৯১ জন। এতে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ লাখ ৩১ হাজার ৯ জনে। এতে নতুন করে আক্রান্ত হয়েছে প্রায় ৬ লাখ ৫০ হাজার ৫৮১ জন। মহামারির প্রথম ঢেউয়ে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ কোটি ৫৫ লাখ ৩৭ হাজার ৭৮৪ জনে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৮ লাখ ২ হাজার ২৯৮ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ১ হাজার ৯৪৯ জন মারা গেছে। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৫৮ লাখ ১৫ হাজার ১৯১ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৪১ হাজার ৮৬৪ জনের। করোনায় আক্রান্তের দ্বিতীয় তালিকায় আছে ভারত। দেশটিতে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। ভারতে মোট আক্রান্ত ২ কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৪০৫ জন এবং মারা গেছে ২ লাখ ৮৭ হাজার ১৫৬ জন।

এনএফ৭১/আরএইচ/২০২১



বিষয়: করোনা


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top